রোববার, ৩ নভেম্বর ২০১৩, ১৯ কার্তিক ১৪২০, ২৮ জিলহজ ১৪৩৪

 
 
   
 
মোদিকে প্রধানমন্ত্রী দেখতে চান লতা মুঙ্গেশকর
গুজরাট রাজ্যের মুখ্যমন্ত্রী ও বিজেপির প্রধানমন্ত্রী প্রার্থী নরেন্দ্র মোদিকে প্রকাশ্যেই সমর্থন দিয়েছেন ভারতের জনপ্রিয় সংগীতশিল্পী লতা মুঙ্গেশকর। বিজেপি নেতার সঙ্গে শুক্রবার এক অনুষ্ঠানে যোগ দিয়ে কৃষ্ণপ্রেমে সমর্পিত লতা বলেছেন, আমি অন্তরের অন্তস্তল থেকে চাই, নরেন্দ্র মোদিই যেন ভারতের প্রধানমন্ত্রী হন। লতার বাবা দীননাথ মুঙ্গেশকরের নামে পুনেতে নির্মিত হাসপাতালের ৬০০ শয্যার নতুন ভবন উদ্বোধন করেন নরেন্দ্র মোদি। সেই অনুষ্ঠানেই নিজের ভবিষ্যত্ যাত্রায় কণ্ঠশিল্পীর সমর্থন পান তিনি। গুজরাট দাঙ্গার জন্য দায়ী মোদিকে ‘ভাই’ সম্বোধন করে লতা বলেন, তার সাফল্য কামনা করি আমি। প্রধানমন্ত্রী পদে তাকে দেখা আমাদের সবার চাওয়া। অনুষ্ঠানে ছোট বোন আশা ভোঁসলে ছাড়াও পরিবারের সদস্য হূদয়নাথ মুঙ্গেশকর ও ঊষা মুঙ্গেশকরও লতার সঙ্গে ছিলেন। লতার আগে বলিউড অভিনেত্রী মল্লিকা শেরওয়াত মোদিকে পছন্দের কথা জানিয়েছিলেন। বিজেপি আগামী নির্বাচনে তাদের প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে মোদির নাম ঘোষণা করার পর থেকে অসাম্প্রদায়িক অঙ্গন থেকে তার ব্যাপক সমালোচনা উঠেছে। জিনিউজ।
২০০২ সালে গুজরাটে দাঙ্গায় প্রায় দুই হাজার মুসলমান নিহত হন, যাতে রাজ্যের মুখ্যমন্ত্রী বিজেপির নরেন্দ্র মোদির উস্কানি ছিল বলে বলা হয়ে থাকে। বিজেপির ঘোষণার প্রতিক্রিয়ায় নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন বলেন, একজন ভারতীয় হিসেবে তিনি কখনও মোদিকে প্রধানমন্ত্রীর পদে দেখতে চান না, কারণ তাকে সংখ্যালঘু সম্প্রদায় আতঙ্ক হিসেবে দেখে। এই বক্তব্যের জন্য অমর্ত্য সেনকে ক্ষমা চাইতেও বিজেপির পক্ষ থেকে আহ্বান জানানো হলে তাও প্রত্যাখ্যান করেন বাঙালি এই অর্থনীতিবিদ।


  বিদেশ'র শিরোনাম
  পুরনো সংখ্যা
  প্রিন্টিং সংস্করণ
 
সম্পাদক ও প্রকাশক : রোমো রউফ চৌধুরী। নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল।
দৈনিক সকালের খবর পাবলিকেশন্স লিমিটেড, ১৫৩/৭ তেজগাঁও বা/এ, ঢাকা-১২০৮ থেকে মুদ্রিত এবং প্রকাশক কর্তৃক সকালের খবর ভবন (৮ম ও ৯ম তলা)
২৫ কমরেড মনি সিংহ সড়ক (৬৮ পুরানা পল্টন), ঢাকা-১০০০ হতে প্রকাশিত। ফোন : ৭১১৭৭৯৯, ৭১১১২৫৫, ৭১১১২৭৪, ৭১১১৪১১, ৭১১৭২০৩, ফ্যাক্স : ৯৫৬০৩৩৮
ই-মেইল : dsknews@shokalerkhabor.com, Website : www.shokalerkhabor.com Developed by i2soft Technology